ইউনিভার্সেল মেডিকেল কলেজের নবীনবরণ অনুষ্ঠিত

ইউনিভার্সেল মেডিকেল কলেজের নবীনবরণ অনুষ্ঠিত

রাজধানীর মহাখালীস্থ ইউনিভার্সেল মেডিকেল কলেজ ক্যাম্পাসে (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতালের একটি চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান) এমবিবিএস সপ্তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (২২ আগস্ট) ভার্চুয়াল নবীনবরণে অনলাইন জুম প্ল্যাটফর্মের মাধ্যমে দেশ ও বিদেশের অতিথি, শিক্ষার্থী ও অভিভাবকগণ যুক্ত ছিলেন। কভিড পরিস্থিতির কথা বিবেচনা করে কলেজ কর্তৃপক্ষ এবার অনলাইনে নবীনবরণ অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেয়।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এনামুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর। 

প্রধান অতিথি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, চিকিৎসকগণ দেশের প্রথম সারির নাগরিক, তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহারের দিকে বিশেষ  লক্ষ্য রাখতে হবে। সেইসাথে পড়াশোনায় মনোযোগী হবার মাধ্যমে শিক্ষার্থীরা ভবিষ্যতে পরিপূর্ণ চিকিৎসক হিসেবে আত্মপ্রকাশ করে দেশ ও জনগণের সেবায় নিয়োজিত হবে বলে আমার বিশ্বাস।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্তী এবং হাসপাতালের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী দিলীপ কুমার পাল। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। এছাড়াও অনুষ্ঠানে মেডিকেল কলেজের শিক্ষক ও কর্মকর্তাগণ যুক্ত ছিলেন।

ভার্চুয়াল নবীনবরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা দেশ-বিদেশ থেকে যুক্ত হয়ে নিজেদের অনুভূতি প্রকাশ করেন। 

  • Share this :

Related article

Make an appointment! Go there